সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে দক্ষিণ ও মধ্যপশ্চিমাঞ্চলীয় ৭ অঙ্গরাজ্যে ভয়াবহ ঝড়ে নিহত অন্তত ৩২

যুক্তরাষ্ট্রে দক্ষিণ ও মধ্যপশ্চিমাঞ্চলীয় ৭ অঙ্গরাজ্যে ভয়াবহ ঝড়ে নিহত অন্তত ৩২

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্যপশ্চিমাঞ্চলীয় ৭ অঙ্গরাজ্যে প্রবল ঝড়বৃষ্টিতে অন্তত ৩২ জন নিহতের খবর পাওয়া গেছে। এই অঙ্গরাজ্যগুলো হলো টেনেসি, ইন্ডিয়ানা, আরকানসাস, ডেলাওয়্যার, মিসিসিপি, ইলিনয় এবং অ্যালবামা।

গত শনিবার ও রোববারের ঝড়ে ঘটেছে এসব মৃত্যু। সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে টেনেসি অঙ্গরাজ্যে। টেনেসি পুলিশ ও স্থানীয় বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, রাজ্যের মেম্ফিস ও ম্যাকনেয়ারি জেলায় নারী ও শিশুসহ মারা গেছেন ১২ জন। তাদের মধ্যে শনিবার ৮ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া ইন্ডিয়ানার ওউয়েন জেলার ম্যাকক্রমিক’স ক্রিক স্টেট পার্ক এলাকা থেকে এক দম্পতি ও জনৈক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এছাড়া আরকানসাস, ডেলাওয়্যার, মিসিসিপি, ইলিনয় ও অ্যালবামায় ঘটেছে বাকি ১৫ জনের মৃত্যু।

এছাড়া আহত হয়েছেন আরও অর্ধশতাধিক মানুষ এবং ক্ষতিগ্রস্ত হয়েছে শত শত বাড়িঘর। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার এক বিবৃতিতে জানিয়েছেন, তিনি এবং তার স্ত্রী ঝড়ে ক্ষতিগ্রস্তদের জন্য প্রার্থনা করছেন এবং উপদ্রুত এলাকগুলোতে দ্রুত ত্রাণ সহায়তা সরবরাহ করতে করতে ইতোমধ্যে কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে।

‘ঝড়ে যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন, কিংবা যাদের আত্মীয়-স্বজন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন, যাদের বাড়িঘর ও দোকান-পাট ধ্বংস হয়েছে— তাদের সবার মানসিক অবস্থা আমরা অনুভব করতে পারছি,’ বিবৃতিতে বলেন বাইডেন।

যুক্তরাষ্ট্রের আবহাওয়া দপ্তর জানিয়েছে, এখনই আবহাওয়া পরিষ্কার হওয়ার কোনো পূর্বাভাস পাওয়া যায়নি। নিকট ভবিষ্যতে আরও ঝড়, বজ্র-বিদ্যুৎসহ বৃষ্টি আঘাত হানতে পারে এই সাত অঙ্গরাজ্যে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877